,
আপডেট

এইডস কি? জেনে নিন কিভাবে এইডস থেকে নিজেকে মুক্ত রাখবেন!

এইডস মানে হচ্ছে একোয়ার্ড ইম্মিউন ডিফিসিয়েন্সি সিনড্রোম, যার অর্থ দেহের রোগ প্রতিরোধ ব্যবস্থায় বিচ্যুতি হওয়া। আপনার এইডস হতে পারে, যদি আপনি এইচআইভি ভাইরাস দ্বারা আক্রান্ত হয়ে থাকেন।

একজন ব্যক্তি এই ভাইরাস দ্বারা আক্রান্ত হতে পারেন, যখন- অবাধ ও অনিরাপদ যৌন মিলন করেন, অথবা HIV আক্রান্ত ব্যক্তির রক্ত অন্য কারো শরীরে সঞ্চালন করেন, অথবা একই সময়ে একই সিরিঞ্জ দ্বারা অনেকের শরীরে ইনজেকসন দেন।

  (এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয় ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি - ঠিকানা - YouTube.com/HealthBarta)

এমনকি আক্রান্ত মা- থেকেও গর্ভাবস্থায়, বা জন্মের সময়, বা দুগ্ধ পানের সময় শিশুও আক্রান্ত হতে পারে। কারণ এই ভাইরাসটি রক্ত, শুক্রাণু, স্ত্রী যোনি থেকে ক্ষরিত রস, ভ্রূনাবস্থায় এবং বুকের দুধের মাধ্যমে অন্য দেহে ছড়িয়ে পড়ে। আপনি কোনোভাবেই চুম্বন বা হ্যান্ড শেকের কারণে এইডসে আক্রান্ত হবেন না।

এ বিষয়ে বিস্তারিত জানতে ভিডিওটি দেখুন- বাংলা ধারানর্না সহ।

বিশেষ মুহূর্তে যৌন দুর্বলতা, শুক্র স্বল্পতা, মিলনে সময় সময় কম, লিঙ্গের শিথিলতা সহ যে কোন যৌন সমস্যায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন এবং স্থায়ী চিকিৎসা গ্রহন করুন। যোগাযোগ করুন ডাক্তার নাজমুলঃ 01799 044 229

আপডেট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেজে

Leave a Reply