অ্যাসপিরিন ওষুধ ব্যবহারে ভালো হবে ব্রণ! | হেলথ বার্তা
,
আপডেট

অ্যাসপিরিন ওষুধ ব্যবহারে ভালো হবে ব্রণ!

আমরা সবাই জানি অ্যাসপিরিন ব্যথানাশক ওষুধ। তবে আপনি কি জানেন এটি ত্বক, চুল ও ব্রণ দূর করার জন্যও ভালো? কীভাবে? এই উত্তর জানিয়েছে লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।

ব্রণ দূর করতে

অ্যাসপিরিন ফোলাভাব কমায়, জমাট ময়লা বের করে এবং ত্বক নরম করে। এর মধ্যে রয়েছে অ্যান্টি ইনফ্লামেটরি এবং অ্যান্টি সেপটিক উপাদান। এসব উপাদান ব্রণ দূর করতে বেশ ভালো কাজ করে। ভালো উপকার পাওয়ার জন্য চা পাতা থেকে বের করা তেলের সঙ্গে অ্যাসপিরিন মেশান, ব্রণের মধ্যে লাগান, কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। দেখুন উপকার পান কি না!

  (এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয় ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি - ঠিকানা - YouTube.com/HealthBarta)

রোদে পোড়া

রোদের পোড়া ত্বকের চিকিৎসায়ও অ্যাসপিরিন ব্যবহার করা যায়। এটি রোদে পোড়া থেকে নিরাময় দিতে সাহায্য করে। লেবুর রসের মধ্যে অ্যাসপিরিন মিশিয়ে পেস্ট তৈরি করুন। পোড়া জায়গায় এটি লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এটি ত্বককে কোমল করবে এবং ত্বকের স্বাস্থ্য ঠিক করবে।

টোনার হিসেবে ব্যবহার করুন

অ্যাসপিরিনকে টোনার হিসেবেও ব্যবহার করা যায়। এটি ফোলাভাব কমায় এবং বিবর্ণতা রোধ করে। এটি ত্বকের জন্য অ্যান্টি সেপটিকের কাজ করে। ভিনেগারের সঙ্গে অ্যাসপিরিন মেশান। এটি মুখে মাখুন এবং কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

খুশকি দূর করতে

অ্যাসপিরিনের মধ্যে রয়েছে স্যালিসাইলিক এসিড। এর মধ্যে খুশকি নিয়ন্ত্রণের ক্ষমতা রয়েছে। অনেক ধরনের অ্যান্টি ডেনড্রাফ শ্যাম্পুতে স্যালিসাইলিক এসিড ব্যবহার করা হয়। পানির সঙ্গে অ্যাসপিরিন মেশান। খুশকি দূর করতে এই পানি দিয়ে চুল ধোন।

বিশেষ মুহূর্তে যৌন দুর্বলতা, শুক্র স্বল্পতা, মিলনে সময় সময় কম, লিঙ্গের শিথিলতা সহ যে কোন যৌন সমস্যায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন এবং স্থায়ী চিকিৎসা গ্রহন করুন। যোগাযোগ করুন ডাক্তার নাজমুলঃ 01799 044 229

আপডেট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেজে

Leave a Reply