ব্ল্যাকহেডস দূর করুন সহজ একটি ঘরোয়া উপায় | হেলথ বার্তা
,
আপডেট

ব্ল্যাকহেডস দূর করুন সহজ একটি ঘরোয়া উপায়

চর্ম রোগের মধ্যে ব্ল্যাকহেডস একটি মারাত্মক সমস্যা। অনেকের সুন্দর চেহারায় গুটি গুটি কালো দাগ দেখা যায় একেই ব্ল্যাক হেডস বলে। অনেকের ধারনা চেহারা অপরিষ্কার থাকলে এই ধরনের সমস্যা দেখা দেয় কিন্তু ব্যপারটা আসলে তেমনটা নয়।

তৈলাক্ত এবং শুষ্ক উভয় স্কিনেই এই সমস্যা দেখা দিতে পারে। অনেকে অনেক কিছু ব্যাবহার করেও কোন উপকার পায় না কিন্তু অল্প চেষ্টায় এ থেকে মুক্তি পাওয়া সম্ভব। আসুন এ বেপারে জেনে নেই:

  (এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয় ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি - ঠিকানা - YouTube.com/HealthBarta)

ব্ল্যাক হেড দূরীকরণে যা করণীয়

উপকরণ

  • ১। সুজি ১চা চামচ
  • ২। মধু ১চা চামচ
  • ৩। খাঁটি দুধ এক চা চামুচ
  • ৪। ১চা চামুছ লেবুর রস

প্রনালি

সব গুলু উপকরণ এক সাথে মিশিয়ে তা ভালোভাবে মুখে লাগাতে হবে। যে সব যায়গায় ব্ল্যাকহেডস আছে সে সব যায়গায় ভাল ভাবে লাগাতে হবে। এর পর আস্তে আস্তে আঙ্গুলের ডগা দিয়ে ম্যাসেজ করতে হবে। ২০ মিনিট পর বিশুদ্ধ পরিস্কার পানি দিয়ে মুখ ধুয়ে পেলেতে হবে। এতে করে মুখের তৈলাক্ততা ও ব্ল্যাক হেডস কমে আসবে।

বিশেষ মুহূর্তে যৌন দুর্বলতা, শুক্র স্বল্পতা, মিলনে সময় সময় কম, লিঙ্গের শিথিলতা সহ যে কোন যৌন সমস্যায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন এবং স্থায়ী চিকিৎসা গ্রহন করুন। যোগাযোগ করুন ডাক্তার নাজমুলঃ 01799 044 229

আপডেট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেজে