,
আপডেট

সহজ উপায়ে খুস্কি দূর করুন এবং চুল পড়া বন্ধ করুন

চুল ঝড়ে পড়া সকল বয়সের লোকজনের জন্য একটি মারাত্মক সমস্য। অনেকে বুঝে উঠতে পারেনা কি কারনে চুল ঝড়ে পরছে। কিছু কিছু ক্ষেত্রে অভ্যন্তরীণ ও বাহ্যিক সমস্যা থাকে। খাবারে অনিয়ম থাকলেও অনেক ক্ষেত্রে তা চুল ঝরার কারণ হয়। পর্যাপ্ত পুষ্টি না পেলে চুলের গোঁড়া মজবুত হতে পারেনা। এছাড়া বাইরে আসা যাওয়ার ফলেও চুলে অনেক ধুলো বালি পড়ে যা ঠিকভাবে পরিষ্কার না করলে চুল ঝরতে পারে।

কিন্তু চুল পড়ার প্রধান সমস্যা হচ্ছে চুলের খুস্কি! খুস্কি কমে আসলে চুল পড়াও কমে আসবে। খুবই সহজ উপায়ে চুলের খুস্কি দূর করা সম্ভব। কিভাবে তা জেনে নেই:

  (এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয় ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি - ঠিকানা - YouTube.com/HealthBarta)
  • তৈলাক্ত হেয়ার স্কাল্প’এ তেল দিলে চুলের গোঁড়া আরও নরম হয়ে যায় যার ফলে চুল পড়ে। এমন অবস্থায় চুলে তেল ব্যাবহার না করে পেঁয়াজের রস ব্যাবহার করা যেতে পারে।
  • একটি পেয়াজ নিয়ে তা ব্লেন্ডারে ব্লান্ড করে তার রস চুলের গোঁড়ায় তেলের মত করে লাগাতে হবে। দুই ঘণ্টা পর চুল শ্যাম্পু করে ফেলতে হবে। এতে চুলের খুসকি পড়া কমে এবং চুল পড়ে যাওয়ার পরিমানও অনেকখানি হ্রাস পায়।
বিশেষ মুহূর্তে যৌন দুর্বলতা, শুক্র স্বল্পতা, মিলনে সময় সময় কম, লিঙ্গের শিথিলতা সহ যে কোন যৌন সমস্যায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন এবং স্থায়ী চিকিৎসা গ্রহন করুন। যোগাযোগ করুন ডাক্তার নাজমুলঃ 01799 044 229

আপডেট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেজে

Leave a Reply