নিয়মিত যৌনকর্মে ওজন কমে ! | হেলথ বার্তা
,
আপডেট

নিয়মিত যৌনকর্মে ওজন কমে !

স্বাস্থ্য ঠিক রাখতে শরীরচর্চার কোনও বিকল্প নেই। কিন্তু এই শরীরচর্চার সঙ্গেই যদি যৌনকর্মকে নিয়মিত রুটিনে যোগ করা যায়, তাহলে তার চেয়ে ভাল আর কিছু হতে পারে না, বলছে গবেষণা।

গবেষণা অনুযায়ী, যৌনক্রিয়ার ফলে পুরুষদের প্রতি মিনিটে প্রায় চার ক্যালোরি পর্যন্ত এনার্জি ঝরে যায়। আর নারীদের প্রতি মিনিটে তিন ক্যালোরি মতো শক্তিক্ষয় হয়।

  (এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয় ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি - ঠিকানা - YouTube.com/HealthBarta)

ওই গবেষণাতে দেখা গেছে, পুরো যৌনক্রিয়া শেষ হতে লাগে প্রায় পঁচিশ মিনিট। এই সময়টার মধ্যে মহিলারা প্রায় ৭৫ ক্যালোরি ফ্যাট ঝরিয়ে ফেলে, আর পুরুষদের ক্ষেত্রে এই পরিমাণ হল ১০০শতাংশ। এছাড়া নিয়মিত যৌনকর্মের ফলে হার্টের উন্নতি হয়, চিন্তামুক্তি ঘটে এবং প্রতিষেধক ক্ষমতা বৃদ্ধি পায়। তবে সেক্সের এতগুলো ভাল গুন থাকা সত্ত্বেও নিয়মিত শরীরচর্চা কিন্তু রুটিন থেকে বাদ দেওয়া কখনওই উচিৎ না। সবচেয়ে ভাল হয় যদি সুস্থ থাকার নেশায়, ওজন কমানোর জন্য শরীরচর্চার সঙ্গে প্রতিদিনের রুটিনে যৌনকর্মকে যোগ করা যায়, বলছে গবেষণা।

তথ্য সূত্রঃ নেটঃ 

বিশেষ মুহূর্তে যৌন দুর্বলতা, শুক্র স্বল্পতা, মিলনে সময় সময় কম, লিঙ্গের শিথিলতা সহ যে কোন যৌন সমস্যায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন এবং স্থায়ী চিকিৎসা গ্রহন করুন। যোগাযোগ করুন ডাক্তার নাজমুলঃ 01799 044 229

আপডেট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেজে