,
আপডেট

সঙ্গীর বীর্জস্থলনের পর কোন কোন নারী তার যৌনাঙ্গে জ্বালা-পোড়া অনুভব করেন কেন?

বিরল ক্ষেত্রে, পুরুষের বীর্যে যে প্রোটিন উপস্থিত তা অনেক নারীর কাছে অনেকসময় এ্যালার্জিক পার্শ্বপ্রতিক্রিয়া পরিলক্ষিত হয় যা “সিমেন এ্যালার্জি” নামে পরিচিত। সিমেন এ্যালার্জির সাথে পুরুষ বান্ধত্বের কোন সম্পর্ক নেই।

  (এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয় ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি - ঠিকানা - YouTube.com/HealthBarta)

 

সিমেন এ্যালার্জির লক্ষন গুলো হতে পারে – নারী যোনীর আশে-পাশের চামড়া লালচে হয়ে যাওয়া, মিলন পরবর্তী বীর্যস্থলনে নারী তার যোনীতে জ্বালা-পোড়ার অনুভুতি পাওয়া, চামড়ার যে অংশে বীর্য পড়ে তা ফুলে যাওয়া (সাধারনত যোনীর বাহিরের অঞ্চল)। খুব কম সংখ্যক নারীর ক্ষেত্রে হয়তো শারীরভিত্তিও অনুভুতি, যেমন – আমবাত/প্রদাহ, চুলকানী এমনকি শ্বাস-প্রশ্বাসের কষ্টে ভুগতে পারেন। যদি আপনি এমন কিছু অনুভব করেন তাহলে ডাক্তারের সরনাপন্ন হন। ডাক্তারই বলতে পারবে আদৌ আপনার সিমেন এ্যালার্জি আছে কিনা – নাকি এটি অন্য কোন সমস্য? এ্যালার্জি পরীক্ষা হয়তো জরুরী।

 

 

যদি আপনার সিমেন এ্যালার্জি খুবই প্রকট, আপিনি হয়তো ডাক্তারের তত্বাবধানে বীর্যের প্রোটিন অংশ ধৌত করে কৃত্রিমভাবে যোনীতে শুক্রানু স্থাপন/প্রবেশ করিয়ে গর্ভবতী হতে পারেন।

বিশেষ মুহূর্তে যৌন দুর্বলতা, শুক্র স্বল্পতা, মিলনে সময় সময় কম, লিঙ্গের শিথিলতা সহ যে কোন যৌন সমস্যায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন এবং স্থায়ী চিকিৎসা গ্রহন করুন। যোগাযোগ করুন ডাক্তার নাজমুলঃ 01799 044 229

আপডেট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেজে

Leave a Reply