অন্তঃসত্বা অবস্থায় যেসকল খাবার খাবেন না। | হেলথ বার্তা
,
আপডেট

অন্তঃসত্বা অবস্থায় যেসকল খাবার খাবেন না।

১. কফি অথবা ক্যাফেইন যুক্ত পানীয়ঃ পরীক্ষায় প্রমানিত অতিরিক্ত পরিমান ক্যাফেইন গ্রহন করলে গর্ভধারনের প্রাথমিক পর্যায়ে ভ্রুন মারা যেতে পারে।

২. মদঃ গর্ভকালীন সময়ে মদ্যপান করলে গর্ভের সন্তানের স্বাভাবিক বিকাশ ব্যহত হওয়া সহ সমুহ বিপদের সম্ভাবনা থাকে।

৩. কিছু গভীর সমুদ্রের মাছঃ টুনা ফিশ, শার্ক সহ অনেক নোনা পানির মাছে মাত্রাতিরিক্ত পারদ জাতীয় রাসায়নিক পদার্থ বিদ্যমান থাকে যার বিষক্রিয়ায় গর্ভস্থ ভ্রুন নষ্ট হয়ে যেতে পারে।

  (এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয় ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি - ঠিকানা - YouTube.com/HealthBarta)

৪. কাঁচা মাংস, কাঁচা ডিম, কেক বাটার, বারবিকিউ, সুশী (জাপানী খাবার), মেইওনাস, কাঁচা ডিম দিয়ে তৈরি মিষ্টন্ন জাতীয় খাবারঃ এ সব খাবরে সালমোনিল্লা নামক রাসায়নিক উপাদান এবং ক্ষতিকারক ব্যাকটেরিয়া থাকতে পারে যা গর্ভের সন্তানের জন্য মঙ্গলকর নয়।

৫. অল্প রান্না করা মাংস অথবা সিদ্ধ করা মাংসঃ ভালভাবে রান্না না করলে মাংসে ক্ষতিকর ‘ই-কোলী ব্যাকটেরিয়া’ নষ্ট হয়না, যা গর্ভের ভ্রুনের জন্য বিপদজনক।

বিশেষ মুহূর্তে যৌন দুর্বলতা, শুক্র স্বল্পতা, মিলনে সময় সময় কম, লিঙ্গের শিথিলতা সহ যে কোন যৌন সমস্যায় অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন এবং স্থায়ী চিকিৎসা গ্রহন করুন। যোগাযোগ করুন ডাক্তার নাজমুলঃ 01799 044 229

আপডেট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেজে